Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শহর স্যানিটাইজ করতে দল গড়ে
মাঠে নামল পুরাতন মালদহ পুরসভা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: করোনা ভাইরাস রুখতে রীতিমতো টিম তৈরি করে ময়দানে নামল পুরাতন পালদহ পুরসভা। শহরজুড়ে জীবাণুনাশক স্প্রে করার কাজ শুরু করল পুরসভা। সেজন্য তৈরি করা হয়েছে চারটি দল। প্রত্যেকটি দল কোন কোন এলাকায় কাজ করবে তা আগে থেকেই ঠিক করে দেওয়া হয়েছে।  
বিশদ
করোনা মোকাবিলায় একাধিক পদক্ষেপ
মাথাভাঙা পুরসভার, সন্তুষ্ট নয় বিরোধীরা 

সংবাদদাতা, মাথাভাঙা: করোনা মোকাবিলায় একগুচ্ছ পদক্ষেপ নিয়েছে মাথাভাঙা পুরসভা। মাথাভাঙা পুরসভার পক্ষ থেকে শহরের গরিব বাসিন্দাদের ইতিমধ্যে চাল সহ সব্জি, সাবান বিতরণ করা হয়েছে। শহরের বিভিন্ন রাস্তা, সরকারি দপ্তর সহ হাসপাতাল চত্বরকে স্যানিটাইজ করা হয়েছে।  
বিশদ

করোনার জেরে আলিপুরদুয়ার জেলার
গ্রামাঞ্চলে ১১টি পাকা রাস্তা তৈরির কাজ বন্ধ 

সংবাদদাতা, কুমারগ্রাম: আলিপুরদুয়ার জেলা পরিষদ জেলার বিভিন্ন ব্লকের গ্রামীণ যোগাযোগ ব্যবস্থা উন্নতির দিকে নজর দিয়েছিল। বাংলা সড়ক যোজনার মাধ্যমে গ্রামাঞ্চলে নতুন পাকা রাস্তাঘাট তৈরি হচ্ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে লক ডাউনের জেরে নতুন পাকা রাস্তা তৈরির কাজ মাঝপথেই থমকে গিয়েছে। 
বিশদ

বালুরঘাটে অসুস্থ অধ্যাপিকাকে হাসপাতালে ভর্তি করল টিএমসিপি 

সংবাদদাতা, তপন: অসুস্থ অধ্যাপিকাকে উদ্ধার করে বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তি করল বালুরঘাট শহর তৃণমূল ছাত্র পরিষদ ও শহর তৃণমূল যুব কংগ্রেস। বালুরঘাট কলেজের রসায়ন বিভাগের অধ্যাপিকা জ্যোতি কুমারী কলেজ কোয়ার্টারে একাই থাকেন। কয়েকদিন ধরে তিনি অসুস্থ হয়ে বাড়িতেই পড়েছিলেন। 
বিশদ

ঝড়ে রামশাইতে ক্ষতিগ্রস্ত বহু
কাঁচাবাড়ি, জেলায় জেলায় লোডশেডিং 

বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার সকাল থেকে রৌদ্রজ্জ্বল আবহাওয়া থাকলেও বিকেলের দিকে দার্জিলিং পাহাড় থেকে সমতলের শিলিগুড়ি, জলপাইগুড়ি এমনকী ডুয়ার্স এলাকা কালো মেঘে ঢেকে যায়। পৌনে ৫টা নাগাদ ঝোড়ো হাওয়া শুরু হয়। কয়েক পশলা বৃষ্টি শুরু হতেই শিল পড়তে শুরু করে। 
বিশদ

মাথাভাঙা পুরসভা
লকডাউনে মিলছে না শ্রমিক,
শহরের নিকাশি নালা সাফাই বন্ধ 

সংবাদদাতা, মাথাভাঙা: করোনা ভাইরাস নিয়ন্ত্রণে দেশজুড়ে চলছে লকডাউন। এমন পরিস্থিতিতে পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার কথা বলছে সরকার। কিন্তু মাথাভাঙা পুরসভার ক্ষেত্রে দেখা যাচ্ছে উল্টো চিত্র। শহরবাসীর অভিযোগ, বিভিন্ন ওয়ার্ডের নিকাশি নালা অনেক দিন ধরে সাফাই করা হচ্ছে না। 
বিশদ

আধুনিক সরঞ্জামে সাজানো হচ্ছে
কোচবিহারের চকচকায় করোনা হাসপাতাল 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের চকচকায় করোনা রোগীদের রাখার জন্য অধিগৃহীত একটি নার্সিংহোম বৃহস্পতিবার পরিদর্শন করেন অনগ্রসর শ্রেণীকল্যাণ মন্ত্রী তথা কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি বিনয়কৃষ্ণ বর্মন। জেলার করোনা রোগীদের চিকিৎসার জন্য ওই হাসপাতালটিকে চিহ্নিত করে প্রয়োজনীয় পরিকাঠামো গড়ে তোলা হয়েছে। 
বিশদ

রায়গঞ্জের রেল গুমটি এলাকায় প্রতিদিন
পুলিসকে চা খাওয়াচ্ছেন গণেশবাবু 

সংবাদদাতা, রায়গঞ্জ: লকডাউনে সারাদিন ডিউটি করা পুলিসকর্মীদের সন্ধ্যাবেলায় হাসিমুখে চা পরিবেশন করেন রায়গঞ্জের গণেশ সাহা। শহরের রেল গুমটি এলাকায় কখনও উপস্থিত থাকা জনা দশেক পুলিসকে, কখনও আবার ডিউটিতে থাকা ৩০ জন পুলিস কর্মীকেই বিনামূল্যে চা খাওয়ান তিনি। 
বিশদ

হরিরামপুরে জেলার সীমানায় নাকা
চেকিং, পরিদর্শনে পুলিস সুপার 

সংবাদদাতা, গঙ্গারামপুর: দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরে জেলার সীমানায় নিরাপত্তা খতিয়ে দেখলেন পুলিস সুপার দেবর্ষি দত্ত। বৃহস্পতিবার হরিরামপুরে ৫১২নং জাতীয় সড়কের মেহেন্দিপাড়া ও দেহাবন্ধে তিনি নাকা চেকিং পয়েন্ট পরিদর্শন করেন।  
বিশদ

মাথাভাঙার জয়ন্তীরহাটে পিকআপ ভ্যানে রেশনের আটার বস্তা, ধৃত ২ 

সংবাদদাতা, মাথাভাঙা: বুধবার রাতে মাথাভাঙা-২ ব্লকের জয়ন্তীরহাটে রেশনে দেওয়া আটার বস্তা ভর্তি একটি পিকআপ ভ্যান ঘোকসাডাঙা থানার পুলিস আটক করে। দু’জনকে গ্রেপ্তার করে।  
বিশদ

দিনহাটা
অসময়ে গ্রামে দেখা নেই দলীয়
বিধায়কের, তৃণমূলের অন্দরেই গুঞ্জন 

সংবাদদাতা, দিনহাটা: টানা লকডাউনের কারণে কাজকর্ম বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন দিনহাটার কয়েক হাজার দিনমজুর পরিবার। কীভাবে তাঁদের দিন গুজরান হবে তা নিয়ে চিন্তিত বাংলাদেশ সীমান্ত সংলগ্ন দিনহাটা বিধানসভার বাসিন্দারা। 
বিশদ

মেটেলির মঙ্গলবাড়িতে লকডাউন অমান্য করে বসল হাট 

সংবাদদাতা, মালবাজার: লকডাউন অমান্য করে হাট বসানোয় ব্যবসায়ীদের আটক করল পুলিস। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে মেটেলি ব্লকের মঙ্গলবাড়ি বাজারে। প্রসঙ্গত, মঙ্গলবাড়িতে প্রতি বৃহস্পতিবার হাট বসে। লকডাউন ঘোষণার পর থেকে ডুয়ার্সের সমস্ত হাট বন্ধ করেছে প্রশাসন। 
বিশদ

ট্রেনের সঙ্গে বন্ধ ব্যবসাও, সমস্যায়
সামসি স্টেশন লাগোয়া ব্যবসায়ীরা 

সংবাদদাতা, রতুয়া : লকডাউনের জেরে বন্ধ ট্রেন চলাচল। মালদহের সামসি স্টেশন চত্বর থেকে শুরু করে সামসি বাজার দোকান, হোটেল ও বিভিন্ন পণ্যের দোকানগুলি ক্রেতাদের জন্য মূলত নির্ভর করে ট্রেনযাত্রীদের উপরেই। আপাতত সপ্তাহ দুয়েক ধরে তাই ক্রেতার দেখাই মিলছে না।  
বিশদ

ময়নাগুড়িতে রান্নার গ্যাস সংগ্রহে
ব্যাপক ভিড়, সামাল দিতে হিমশিম 

সংবাদদাতা, ময়নাগুড়ি: কোভিড-১৯-এর মোকাবিলায় যেখানে রাজ্যজুড়ে চলছে সামাজিক দূরত্ব বজায় রাখার প্রচার। বারবার প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে সতর্ক করা হচ্ছে। সেখানে বৃহস্পতিবার ঠিক এর উল্টোচিত্র দেখা গেল ময়নাগুড়িতে একটি রান্নার গ্যাসের এজেন্সির অফিসে। 
বিশদ

ধূপগুড়ি পুরসভার সাফাই কর্মীরা করোনা নিয়ে সচেতনতা প্রচারে 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ধূপগুড়ি ব্লকে মোট ৪৭ জন সাফাই কর্মী রয়েছেন। করোনা নিয়ে মানুষকে সচেতন করতে তাঁরা নিজের উদ্যোগে টি-শার্টে ‘ঘরে থাকুন সুস্থ থাকুন, সরকারি নির্দেশ মেনে চুলন’ এমনটা লিখে প্রচারে নেমেছেন। বৃহস্পতিবার ওই টি-শার্ট পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশকুমার সিংয়ের কাছে তাঁরা নিয়ে যান। 
বিশদ

Pages: 12345

একনজরে
  আগামী ৩ মে নিট হচ্ছে না। আয়োজক সংস্থা এনটিএ যদিও বা বলেছে, মে মাসের শেষ সপ্তাহে নিট হতে পারে, বর্তমান পরিস্থিতি যা পূর্বাভাস দিচ্ছে, তাও হওয়া কঠিন। ...

সংবাদদাতা, কাটোয়া: লকডাউনে সমস্ত স্কুল বন্ধ থাকায় এবার ইউটিউবের মাধ্যমে ‘ই-ক্লাস’ চালু করল কাটোয়ার সুদপুর উচ্চ বিদ্যালয়। শিক্ষকরা প্রতিটি বিষয় খুঁটিয়ে ইউটিউবের মাধ্যমেই ছাত্র-ছাত্রীদের কাছে তুলে ধরছেন। পড়ানোর শেষে ছাত্র-ছত্রীদের কাছে ফোন করে এবং ফেসবুকের মাধ্যমে তাদের সুবিধা অসুবিধার কথা ...

  ওয়াশিংটন, ৯ এপ্রিল (পিটিআই): শেষ প্রতিদ্বন্দ্বী সেনেটর বার্নি স্যান্ডার্স সরে দাঁড়ানোয় আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির তরফে সম্ভাব্য প্রার্থী হিসেবে দৌড়ে রইলেন দেশের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বিডেন। ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্যের কয়েকশো সংস্কৃত টোল অধিগ্রহণ প্রক্রিয়ায় অবশেষে জট কাটল। শুধু তাই নয়, ভারতীয় শিক্ষার প্রাচীন ঐতিহ্য বহনকারী এই টোলগুলিতে এক দশকের বেশি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ রয়েছে। ব্যবসায়ী যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা দুযবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৭: স্বাধীনতা সংগ্রামী ও পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের জন্ম
১৯০১: কবি ও সাহিত্যিক অমিয় চক্রবর্তীর জন্ম
১৯৩১ - বিশিষ্ট লেখক নিমাই ভট্টাচার্যের জন্ম
১৯৬৪: বিশিষ্ট শেফ সঞ্জিব কাপুরের জন্ম
১৯৭৩: ব্রাজিলের ফুটবলার রবার্তো কার্লোসের জন্ম
১৯৮৬: অভিনেত্রী আয়েষা টাকিয়ার জন্ম
১৯৯৫: চতুর্থ প্রধানমন্ত্রী মোরারজি দেশাইয়ের মৃত্যু
২০১৫: অস্ট্রেলীয় ক্রিকেট অধিনায়ক রিচি বেনোর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.৫৪ টাকা ৭৭.২৬ টাকা
পাউন্ড ৯২.৯৫ টাকা ৯৬.২৭ টাকা
ইউরো ৮১.৪৭ টাকা ৮৪.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

দৃকসিদ্ধ: ২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার, (চৈত্র কৃষ্ণপক্ষ) তৃতীয়া ৪০/১৯ রাত্রি ৯/৩২। বিশাখা ৪১/১৫ রাত্রি ৯/৫৫। সূ উ ৫/২৪/৪০, অ ৫/৫১/২১, অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে পুনঃ ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১২ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/৬ গতে ৩/৫২ মধ্যে। বারবেলা ৮/৩১ গতে ১১/৩৮ মধ্যে। কালরাত্রি ৮/৪৪ গতে ১০/১০ মধ্যে।
২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০, শুক্রবার, তৃতীয়া ৫১/১২/২৪ রাত্রি ১/৫৪/৫৪। বিশাখা ৫১/৫৩/২৭ রাত্রি ২/১১/১৯। সূ উ ৫/২৫/৫৬, অ ৫/৫২/৭। অমৃতযোগ দিবা ৭/৫ মধ্যে ও ৭/৫৫ গতে ১০/২৪ মধ্যে ও ১২/৫৩ গতে২/৩২ মধ্যে ও ৪/১১ গতে ৫/৫২ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ৮/৫৬ মধ্যে ও ৩/৭ গতে ৩/৫৩ মধ্যে। বারবেলা ৮/৩২/২৯ গতে ১০/৫/৪৫ মধ্যে, কালবেলা ১০/৫/৪৫ গতে ১১/৩৯/১ মধ্যে।
১৬ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৮৯৭: স্বাধীনতা সংগ্রামী ও পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের জন্ম১৯০১: ...বিশদ

07:03:20 PM

করোনা: বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১ লক্ষ ছাড়াল 
করোনায় আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ...বিশদ

09:48:00 PM

করোনা: অন্ধ্রপ্রদেশে নতুন করে আক্রান্ত হলেন ১৬ জন, মোট আক্রান্ত ৩৮১ 

09:34:22 PM

লকডাউনের নিয়ম ভাঙার অভিযোগে জম্মু ও কাশ্মীরে গ্রেপ্তার ১১০ জন 

09:27:00 PM

করোনা: ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক, নির্দেশ পাঞ্জাব সরকারের 

09:25:42 PM

করোনা: তামিলনাড়ুতে আক্রান্ত আরও ৭৭ 
তামিলনাড়ুতে করোনায় আক্রান্ত হলেন আরও ৭৭ জন। মৃত্যু হয়েছে ১ ...বিশদ

07:27:33 PM